রবিবার, ১ নভেম্বর, ২০০৯

কৌতুক#২

কৌতুক – আজ আমি স্কুলে যাবো না!




মা তার ছেলেকে ঘুম থেকে উঠানোর চেষ্টা করছেন, “এই খোকা, উঠ। তাড়াতাড়ি উঠে পড়। তোর স্কুলের টাইম হয়ে যাচ্ছে তো!”
একটা বিশাল হাই তুলে ছেলে জড়ানো গলায় বলল, “বিরক্ত করো না তো, মা! আজ আমি স্কুলে যাবো না।”
মা বললেন, “এভাবে অকারণে প্রতিদিন স্কুলে যাবো না বললে তো হবে না। কেন স্কুলে যাবি না, তার অন্তত দুইটা কারণ দেখা।”

ছেলে : “ঠিক আছে। কারণ দেখাচ্ছি। প্রথম কারণ, কোন ছাত্রছাত্রী আমাকে দুই চোখে দেখতে পারে না। আর দ্বিতীয় কারণ, কোন শিক্ষক-শিক্ষিকাও আমাকে পছন্দ করে না।”
মা : “এটা কোন জোরালো কারণ হল না। এইসব বলে তুই স্কুল ফাঁকি দিতে পারবি না।”
ছেলে : “আচ্ছা! তাহলে তুমি আমাকে দুইটা কারণ দেখাও, আমার কেন স্কুলে যাওয়া উচিত?”
মা : ঠিক আছে, বলছি।
প্রথম কারণ, তুই এখন আর কচি খোকা না। তোর বয়স পঞ্চাশ বছর।
আর দ্বিতীয় কারণ, তুই হচ্ছিস স্কুলের হেডমাস্টার। তুই না গেলে স্কুল চলবে কি করে?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন